দ্বিতীয় মৃত্যুর প্রতীক্ষায়
- নাছির রিয়াদ ০২-০৫-২০২৪

মিত্যুদূতের তরবারির স্বাদ অজানা,
অচিন্তনীয় সে স্বাদ দিতে একদিন
তার নিশ্চিত আগমন হবেই,
এখন শুধু তার অপেক্ষার প্রহর গুনি
দু'হাতে গলাটিপে এ হৃদয় করেছ খুন
তুমি সে কখন কবেই।

আবেগের খুন করেছ বিবেকের খেয়ালে।
ভালোবাসা পুড়ে গেছে বিষাদের অনলে।
মন পোড়া ছাঁইরঙ লেগেছিল দেয়ালে।
লাশঘরে মরা প্রেম পড়েছিল বেহালে।

এত এত লাশের পর, এ দেহ শূন্য ঘর
মরার কি কিছু বাকি ছিলো? হায়!
এতসব পোড়া ছাঁই, বুকেতে দিয়ে ঠাঁই
আছি তবু দ্বিতীয় মিত্যুর প্রতিক্ষায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।